bdlive24

'১০ জানুয়ারি থেকে সকল মেডিকেল কলেজের নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম'

সোমবার নভেম্বর ১৩, ২০১৭, ১১:২১ পিএম.


'১০ জানুয়ারি থেকে  সকল মেডিকেল কলেজের নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম'

বিডিলাইভ রিপোর্ট: আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন থেকে শুরু হবে দেশের সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম।

আজ সোমবার সকালে সচিবালয়ে এমবিবিএস এবং বিডিএস ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই ঘোষণা দেন।

স্বাস্থ্য মন্ত্রীর নির্দেশে বিগত কয়েক বছর যাবত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে উপলক্ষ করেই এমবিবিএস ও বিডিএস শিক্ষাবর্ষের ক্লাস শুরু হচ্ছে।

সভায় এবারের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ওভারসাইট কমিটিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষাকে দেশের যে কোনো ভর্তি বা নিয়োগ পরীক্ষার জন্য উদাহরণ হিসাবে দেখানো হয়। এই পরীক্ষার সাথে সংশ্লিষ্টরা প্রমাণ করেছেন সর্বোচ্চ সতকর্তা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে একটি পাবলিক পরীক্ষা নিখুঁতভাবে সম্পন্ন করা যায়। তিনি বলেন, মেডিকেল শিক্ষার মানকে ঊর্দ্ধে তুলে ধরতে সরকার সব সময় কঠোর অবস্থানে আছে। এজন্য ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার পাশাপাশি মেডিকেল কলেজ পরিচালনার ক্ষেত্রেও মান বজায় রাখতে সরকার সচেষ্ট রয়েছে।

পরে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে উন্নয়ন কার্যক্রম যথাসময়ে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


ঢাকা, নভেম্বর ১৩(বিডিলাইভ২৪)// আর এ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.