সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

আন্তর্জাতিক প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭

1293719089_1510641752.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আন্তর্জাতিক প্রতারক চক্র ও মানি লন্ডারিংয়ের সাথে জড়িত ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি দল।

আজ মঙ্গলবার সকালে তাদের মালিবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. নাসির উদ্দিন বাবুল (৩৮) এবং মো. তোফায়েল আহমেদ।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।

মোল্লা নজরুল ইসলাম বলেন, ২০১৫ সালে কাগজপত্র জাল করে জালিয়াতি কাগজ পত্রকে ব্যবহার করে একটি প্রতারক চক্র বাংলাবান্ধা শুল্ক স্টেশনে দাখিল করে ভারতীয় রপ্তানিকারক প্রতিষ্ঠান এমএস ড্রাগস'র কটোন ইমপ্রেক্স লিমিটেড থেকে ১০ লাখ ৮৪ হাজার ৫৪৯ ডলারের আমদানি করা সুতা আত্মসাৎ করেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার বলেন, এ ব্যাপারে ২০১৬ সালে তেতুলিয়া থানায় একটি মামলা করে শুল্ক বিভাগ। এই চক্রের সদস্য দুবাই, হংকং ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের কোম্পানী ও ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবহার করে বাংলাদেশে প্রতারণা করে আসছে। চক্রটির সকল সদস্যদের গ্রেপ্তারের লক্ষ্যে মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।

গ্রেপ্তারকৃত বাবুল পুরান ঢাকার লালবাগ থানার ৪২ নম্বর ইসলামবাগের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে এবং নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মুসলিমপাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে মো. তোফায়েল আহমেদ।

পুলিশ সুপার বলেন, আন্তর্জাতিক প্রতারক এই চক্র ১০ কোটি টাকার সুতা ভুয়া কাগজপত্র দিয়ে হাতিয়ে নেয়। পরে শুল্ক বিভাগ মামলা করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পুলিশের অপরাধ তদন্ত শাখার বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার এসএম রফিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ এবং শারমিন জাহান। 

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন