সর্বশেষ
শনিবার ৯ই আষাঢ় ১৪২৫ | ২৩ জুন ২০১৮

তাড়াশে প্রতারক গ্রেপ্তার

মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭

1735313201_1510656090.jpg
সিরাজগঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জের তাড়াশে প্রতারণার অভিযোগে হাবিবুর রহমান (৪২) নামের প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল সোমবার রাতে উপজেলার বারুহাস উইনিয়নের বিনসাড়া গ্রামের নিজবাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে আজ মঙ্গলবার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রতারক হাবিবুর ওই গ্রামের মৃত বাবুর আলী প্রামানিকের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরের উদ্ধতন কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে সাধারন মানুষের কাজ করে দেবার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

সূত্র মতে, তাড়াশ সদর ইউনিয়নের তাড়াশ মাদ্রাসা পাড়ার বাসিন্দা মৃত নুরুল ইসলামের ছেলে আবুল বাশারের (৩২) কাছ থেকে জমিজমা সংক্রান্ত একটি বিচারাধীন মামলার ডিগ্রি পাইয়ে দেওয়ার কথা বলে ৩ লাখ ৮০ হাজার টাকা গ্রহন করেন। এছাড়া বিনসাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল মজিদকে (৪৬) খাস জমির কাগজ করে দেবে বলে আরো ১ লাখ টাকা গ্রহন করেন।

তিনি ওই গ্রামেরই ছমির উদ্দিন প্রামানিকের ছেলে আতিকুর রহমান খোকনের কাছ থেকেও অনুরুপভাবে ২ লাখ ৮০ টাকা হাতিয়ে নেন।

টাকা হাতিয়ে নেয়ার পর তাদেরকে প্রমান স্বরুপ যে কাগজপত্র দেওয়া হয় তা পরবর্তীতে ভূয়া প্রমানিত হয়।

এরপর ভুক্তভোগীরা প্রতারক হাবিবুর রহমানের কাছে টাকা ফেরত চাইলে সে সময় ক্ষেপন করে টাকা নেওয়ার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করে। নিরুপায় হয়ে সোমবার আবুল বাশার হাবিবুর রহমানের বিরুদ্ধে তাড়াশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেপ্তার করেন।

এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি মো. মনজুর রহমান ষিয়টি নিশ্চিত করে জানান, প্রতারক হাবিবুর বিভিন্ন দপ্তরের উদ্ধতন কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে এলাকায় প্রতারনা করে আসছিল। তার বিরুদ্ধে তাড়াশ থানায় একটি প্রতারনার মামলা হওয়ার পরে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন