সর্বশেষ
শুক্রবার ৭ই বৈশাখ ১৪২৫ | ২০ এপ্রিল ২০১৮

অবশেষে অাবাহনী মাঠে 'বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব'

মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭

964674744_1510663286.jpg
বিডিলাইভ রিপোর্ট :
২০১৬ সালে পঞ্চমবারের মত রাজধানীর অার্ম স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিলো উপমহাদেশের সবচেয়ে বড় উচ্চাঙ্গসংগীতের আসর 'বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব'। তবে এবছরে আর্মি স্টেডিয়ামে অনুমতি না পাওয়ায় ৫ দিনব্যাপী এ উৎসবটি অনুষ্ঠিত হবে ধানমন্ডির আবাহনী মাঠে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

মঙ্গলবার বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু  জানান, 'আমরা ধানমন্ডির আবাহনি মাঠে উৎসবের অনুমতি পেয়ে গেছি। এখন সাতদিনের ভেতরে অনুমোদনের কাগজপত্র চূড়ান্ত হয়ে যাবে। ২৬ ডিসেম্বর আমরা উৎসব শুরু করবো।'

নভেম্বরের ২৩ তারিখেই বসার কথা ছিলো উপমহাদেশের সবচেয়ে বড় এই উচ্চাঙ্গসংগীতের আসর। কিন্তু অন্যান্যবারের মতো এবার আর্মি স্টেডিয়ামে উৎসবের অনুমতি না পাওয়ায় বেঙ্গল থেকে ঘোষণা এসেছিলো  উৎসব বাতিলের।  

এ প্রসঙ্গে আবুল খায়ের লিটু বলেন, 'আমরা তো এবারের আয়োজন ক্যানসেলই করে দিয়েছিলাম। কিন্তু দর্শক-শ্রোতাদের দাবির মুখে আমরা আবারও স্থানের জন্য আবেদন করি। যেহেতু এই উৎসব নগরবাসী, বিশেষ করে তরুণ প্রজন্ম এবং বিদেশীদের কাছে খুবই জনপ্রিয়; প্রতিবছর ১২০০ বিদেশীও আসেন এই উৎসবে- তাদের কথা চিন্তা করেই আবার আমরা উৎসবের উদ্যোগ নিই। সরকারও হয়তো তাদের কথা ভেবেই আমাদের অনুমোদন দিয়েছে।'

এই বছর বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবে উপমহাদেশের যেসব শিল্পীর আসার কথা ছিল, তাদের ৮০ শতাংশ এই আয়োজনে যোগ দেবেন বলেও জানান তিনি।

ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩১ বার পড়া হয়েছে