bdlive24

রোনালদো-বোল্টরা মানলেও মানতে রাজি নয় ধোনী-কোহলিরা

মঙ্গলবার নভেম্বর ১৪, ২০১৭, ০৭:০৮ পিএম.


রোনালদো-বোল্টরা মানলেও মানতে রাজি নয় ধোনী-কোহলিরা

বিডিলাইভ ডেস্ক: ভারতের ক্রিকেটা তারকাদের ডোপ পরীক্ষার আওতায় কীভাবে আনা হবে, তা নিয়ে ভারতীয় বোর্ডের সঙ্গে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি বা ওয়াডা-র সংঘাত চলছে বেশ কিছুদিন ধরেই।

সব খেলাতে বিশ্বের সেরা অ্যাথলিটরা যে ড্রাগ পরীক্ষার নিয়মকানুন মেনে চলেন, ওয়াডার সেই রেজিমেনের আওতায় আসতে একেবারেই ইচ্ছুক নয় ভারতীয় বোর্ড বা বিসিসিআই।

তাদের প্রধান আপত্তি হল এই শর্তাবলীর 'হোয়ারঅ্যাবাউট ক্লজ' নিয়ে, যেখানে প্রতি তিনমাস পর পর খেলোয়াড়দের আগাম জানাতে হবে পরবর্তী নব্বই দিনের রোজ অন্তত এক ঘন্টা করে তাদের বিশ্বের কোথায়, কখন পরীক্ষার জন্য পাওয়া যাবে।

বিসিসিআই মনে করে এভাবে নিজেদের ব্যক্তিগত সফরসূচী আগাম জানানোর অর্থ হল ভিরাট কোহলি বা এম এস ধোনির মতো মেগা-তারকাদের নিরাপত্তা বা গোপনীয়তার সঙ্গে আপস করা।

কিন্তু এখন ওয়াডা কার্যত বিসিসিআইকে আলটিমেটাম দিয়েছে, তারা এই শর্ত না-মানলে তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা পর্যন্ত জারি করা হতে পারে।

পাশাপাশি এই প্রশ্নও উঠছে, রাফায়েল নাদাল-উসেইন বোল্ট-ক্রিস্টিয়ানো রোনালদোরা পর্যন্ত যেখানে ওয়াডা রেজিমেন মেনে চলতে বাধ্য, তাহলে কোন যুক্তিতে ছাড় পাবেন কোহলি বা ধোনিরা?

সূত্র: বিবিসি


ঢাকা, নভেম্বর ১৪(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.