সর্বশেষ
মঙ্গলবার ২রা মাঘ ১৪২৪ | ১৬ জানুয়ারি ২০১৮

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতে: আটক ১৪

মঙ্গলবার ১৪ই নভেম্বর ২০১৭

663278779_1510671602.jpg
জাবি প্রতিনিধি :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৩ দিনে ১৪ জনকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সর্বশেষ গতকাল ৪ জনকে আটক করে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়।

মঙ্গলবার আটকৃত ৪ অভিযুক্ত হলেন- ইয়াছিন আরাফাত, শেখ পারভেজ আহমেদ, রাকিব হোসেন ও আবু রায়হান। এদের মধ্যে গাজীপুর জেলার শ্রীপুরের শেখ কামাল উদ্দীনের ছেলে পারভেজ ‘সি’ ইউনিটে ১৫৫তম স্থান লাভ করেন। একই ইউনিটে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার আহমেদ আলীর ছেলে রাকিব হোসেন ৫৮ তম ও নাটোরের লালপুর থানার আবু বক্কর সিদ্দীকের ছেলে আবু রায়হান ১৩তম স্থান লাভ করেন। ময়মনসিংহের চরভিলা গ্রামের নুর মোহাম্মদের ছেলে ইয়াসীন আরাফাত ‘সি-১’ ইউনিটে ৫ম স্থান লাভ করেন।
 
ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার দিতে আসলে উত্তরপত্রের লেখার সঙ্গে হাতের লেখা না মেলায় তাদেরকে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পারভেজ চার লাখ ও রাকিব আড়াই লাখ টাকার বিনিময়ে প্রক্সির সহায়তায় চান্স পাওয়ার কথা স্বীকার করেন। তবে অভিযুক্ত আবু রায়হান ও ইয়াসীন আরাফাত জালিয়াতির কথা অস্বীকার করেন। নিজেরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে চান্স পেয়েছে বলে দাবি করেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, এদের প্রত্যেকের হাতের লেখায় অমিল পাওয়া গেছে। এ পর্যন্ত জালিয়াতির অভিযোগে আটকদের পুলিশে সোপর্দ করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আশুলিয়া থানার ওসি আব্দুল আউয়াল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সাক্ষাৎকারের ১ম ও ২য় দিনে যথাক্রমে ৪ জন ও ৬ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, মঙ্গলবার ১৪ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি 0 বার পড়া হয়েছে