bdlive24

রংপুরে হিন্দু বাড়িতে আগুন: টিটু রায় গ্রেপ্তার

মঙ্গলবার নভেম্বর ১৪, ২০১৭, ০৯:২৯ পিএম.


রংপুরে হিন্দু বাড়িতে আগুন: টিটু রায় গ্রেপ্তার

রংপুর প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায়, মামলার প্রধান আসামি টিটু রায়কে গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তার বিরুদ্ধেই ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে হিন্দুদের বাড়িঘরে এই তাণ্ডব চালানো হয়।

আজ মঙ্গলবার রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামে পোড়ানো বাড়িঘর পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে। টিটু দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘শুনেছি টিটু লেখাপড়া জানেন না। তিনি নাকি আট-দশ বছর আগে থেকে বাড়ি ছেড়ে নারায়ণগঞ্জ গিয়ে থাকেন। পুলিশ ঘটনা তদন্ত করছে। এটা আসলে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা। এজন্য এসব ঘটনা ঘটানো হচ্ছে। দেশে ষড়যন্ত্র চলছে।’

টিটুর গ্রেপ্তারি বিষয়ে সত্যতা নিশ্চিত করেন রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান। তিনি জানান, নীলফামারীর জলঢাকা উপজেলার গোল্লা ইউনিয়নের চিঁড়াভেজা গোল্লা এলাকায় টিটু তার স্ত্রীর এক আত্মীয়বাড়িতে ছিলেন। মঙ্গলবার সকালে তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে।

গত শুক্রবার কয়েক হাজার মানুষ ওই গ্রামের হিন্দুবাড়িতে হামলা চালিয়ে কয়েকটি বাড়িঘরে আগুন দেয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে হাবিবুর রহমান (৩০) নামে একজন মারা যান। আহত হন আরো অন্তত ১১ জন।

এ ঘটনায় গঙ্গাচড়া থানার এসআই রেজাউল করিম ও কোতোয়ালি থানায় এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে দুটি মামলা করেছেন। এসব মামলায় দুই হাজারের বেশি লোককে আসামি করা হয়েছে। পুলিশ গ্রেপ্তার করেছে ১২৪ জনকে। আর জেলা প্রশাসন গঠন করেছে একটি তদন্ত কমিটি।


ঢাকা, নভেম্বর ১৪(বিডিলাইভ২৪)// এস এইচ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.