bdlive24

জিম্বাবুয়েতে সেনা অভ্যুত্থান?

বুধবার নভেম্বর ১৫, ২০১৭, ০১:০৭ এএম.


জিম্বাবুয়েতে সেনা অভ্যুত্থান?

বিডিলাইভ ডেস্ক: জিম্বাবুয়ের রাজনীতিতে সেনাবাহিনী হস্তক্ষেপ করতে পারে বলে ঘোষণা আসার একদিন পর রাজধানী হারারের দিকে সেনাবাহিনীর কয়েকটি ট্যাংক যেতে দেখা গেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। ধারণা করা হচ্ছে প্রেসিডেন্ট মুগাবেকে সরিয়ে অভ্যুত্থান ঘটাতে যাচ্ছে দেশটির সেনাবাহিনী।

গত সপ্তাহে প্রেসিডেন্ট মুগাবে তার ভাইস প্রেসিডেন্ট এমারসন মানানগাগাওয়াকে বরখাস্ত করেন। ধারণা করা হচ্ছে, স্ত্রী গ্রেসকে ক্ষমতার উত্তরসূরি করতেই এই পদক্ষেপ নিয়েছেন মুগাবে। এরপর সোমবার জিম্বাবুয়ের সেনাপ্রধান কনস্টানটিনো চিউয়েঙ্গা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, তিনি রাজনীতিতে হস্তক্ষেপ করতে যাচ্ছেন।

হারারে থেকে ছয় মাইল দূরে ওয়েস্টগেট এলাকায় এক সবজি বিক্রেতা নারী বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘আমি সামরিক যানের একটি দীর্ঘ বহর দেখেছি। এর মধ্যে ট্যাংকও ছিল। আমি জানি না তাদের গন্তব্য কোথায়।'

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার রাজধানী হারারের দিকে চারটি ট্যাংক যেতে দেখা গেছে। আরো দুটি ট্যাংক হারারে থেকে চিনহয়গামী রাস্তায় অবস্থান করতে দেখা গেছে। ট্যাংক দুটি রাজধানী অভিমুখী করে রাখা ছিল।


ঢাকা, নভেম্বর ১৫(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.