bdlive24

সৌদিকে ছাড়াই হাজার গুণ ভালো আছি: কাতারি আমির

বুধবার নভেম্বর ১৫, ২০১৭, ১০:০৩ এএম.


সৌদিকে ছাড়াই হাজার গুণ ভালো আছি: কাতারি আমির

বিডিলাইভ ডেস্ক: কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি বলেছেন, উপসাগরীয় মিত্রদের ছাড়াই এখন তার দেশ হাজার গুণ ভালো আছে। মঙ্গলবার কাতারের সংসদের উচ্চ কক্ষ শূরা পরিষদে দেয়া বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

সৌদি নেতৃত্বাধীন চারটি আরব দেশের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার কয়েক মাস পর কাতারের আমির শূরা পরিষদে দেয়া বক্তৃতায় এ কথা বললেন। তিনি বলেন, “আমরা অবরোধের ভয় করি না তবে সতর্ক থাকতে হবে।” শূরা পরিষদের অধিবেশনে বিদেশি গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

শেখ তামিম জানান, তার সরকার কয়েকটি খাদ্য নিরাপত্তা প্রকল্প চালুর জন্য কাজ করছে এবং আরব মিত্রদের সহযোগিতা ছাড়াই ভবিষ্যতে পথ চলার জন্য পানির নিরাপত্তার জন্য বিশেষ মনযোগ দেয়া হয়েছে।

গত ৫ জুন সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশর কাতারের ওপর সর্বাত্মক অবরোধ আরোপ করে। সেই থেকে ইরান ও তুরস্ক দোহাকে খাদ্য এবং জরুরি পণ্য সরবরাহ করে আসেছ। সম্প্রতি স্পেনও খাদ্য সরবরাহ কার্যক্রমে যোগ দিয়েছে।

শূরা পরিষদে বৈঠকে শেখ তামিম জানান, এ পরিষদের জন্য এখন থেকে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচিত সদস্যরাই কেবল শূরা পরিষদে দায়িত্ব পালন করবেন। বর্তমানে এ পরিষদের ৪৫ জন মনোনীত সদস্য দায়িত্ব পালন করছেন।    


ঢাকা, নভেম্বর ১৫(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.