সর্বশেষ
শনিবার ৫ই কার্তিক ১৪২৫ | ২০ অক্টোবর ২০১৮

নিজেকে স্লিম দেখাতে যে ধরনের পোশাক পরবেন!

বুধবার, নভেম্বর ১৫, ২০১৭

1085034000_1510730294.jpg
বিডিলাইভ ডেস্ক :
সবার মাঝে নিজেকে সুন্দর করে উপস্থাপন করতে কার না ভালো লাগে। যারা একটু মোটা হয়ে গেছেন, তারা নিজেদেরকে একটু স্লিম দেখাতে নিরলস চেষ্টা করে যান। আর প্রতিদিনই আয়নায় তাকিয়ে ভাবেন কিভাবে নিজেকে একটু স্লিম বা চিকন করা যায়। এছাড়াও থাকে মানুষের কটূ কথা শোনার বিড়ম্বনা। এ সমস্যা সমাধানের পথ হিসেবে খাবার দাবার কন্ট্রোল বা ব্যায়াম করার কথা  সবারই জানা।

কিন্তু অনেকেই হয়তো জানেন না যে পোশাকের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলেও নিজেকে কিছুটা স্লিম বা চিকন দেখানো সম্ভব। বিষয়টা জেনে অবাক হওয়ার কিছু নেই। পোশাক পছন্দের ওপর শরীরের গড়নের পরিবর্তন অনেকাংশে নির্ভর করে। তাই দেরি না করে জেনে নিন কোন ধরনের পোশাকে আপনাকে চিকন দেখাবে।

# লম্বালম্বি স্ট্রাইপ দেয়া পোশাক পরলে স্লিম দেখায়। তাই লম্বালম্বি স্ট্রাইপ দেয়া পোশাক পরিধান করুন। তির্যক স্ট্রাইপ দেয়া শর্টস ব্যবহার করুন। প্রিন্সেস লাইন দেয়া পোশাক পরিধান করুন।

# যেকোনো দেহকে চিকন করে দেয় কালো পোশাক। যেকোনো ধরনের কালো পোশাকেই স্বাভাবিকের চেয়ে বেশি স্লিম দেখাবে আপনাকে। এ কারণেই বহুকাল ধরে মানুষের কাছে কালো পোশাকের এতটা আবেদন। তাই চিকন হতে এই পরামর্শটি একেবারে মৌলিক।

# যদি স্কার্ফ ব্যবহার করেন তবে ‘ভি’ বা ‘ওয়াই’ শেপ করে ব্যবহার করুন। ডার্ক কালার এর জিন্স ব্যবহার করুন। স্ট্রেইট বেল্ট আপনাকে স্লিম দেখানোতে সাহায্য করবে। ঢিলেঢালা শার্ট না পরে ফিটেড শার্ট পরিধান করুন।

# পোশাকে নানা রঙের ব্যবহার না করে একই রঙের পোশাক পরিধান করুন। জুতার ক্ষেত্রেও কিছু বিষয় মেনে চলুন। হাই হিল কিংবা সামান্য উঁচু সরু স্যান্ডেল ব্যবহার করুন। হালকা কাজ করা পোশাক পরিধান করুন।

# লংস্কার্টের সঙ্গে ফিটেড টপস ব্যবহার করুন। দুই থেকে তিন বোতাম বিশিষ্ট ছোট আকৃতির জ্যাকেট পরিধান করুন। এমনভাবে পরতে হবে যাতে দৈর্ঘ্য হিপ বোনের চেয়ে ২ ইঞ্চি বেশি না যায়। জামার হাতা ছোট করে পরবেন না। হাতা কিছুটা লম্বা বা পুরোটাই লম্বা করে জামা বেছে নিন।

# চুল ছোট করে রাখুন। বড় পকেটওয়ালা জিন্স পরুন। কামিজের ক্ষেত্রে বেশি কাজ করা কামিজ না পরে হালকা কাজের কামিজ পরিধান করুন। ভি, ওয়াই ও ইউ গলার পোশাক পরিধান করুন। গলার ক্ষেত্রে হাই নেক এড়িয়ে চলুন। একটু ছড়ানো গলার পোশাক পরিধান করুন।

# গহনাসহ সাজসজ্জার বিভিন্ন অ্যাক্সেরসরিজের ব্যবহারে নিজের দেহে স্লিম ভাব ফুটিয়ে তুলতে পারেন। সহজে চোখে পড়ে এমন নেকলেস বা দুল পরতে পারেন। এতে মানুষের চোখ আপনার গহনার দিকে বেশি থাকবে।

পার্লারে হাজার হাজার টাকা খরচ করে বা অনেক দামী একটি পোশাকের মাধ্যমে আপনি নিজেকে আকর্ষনীয় ভাবে উপস্থাপন করতে পারেন। তবে তা হবে শুধু এক দিনের জন্যই। যদি আপনি স্থায়ীভাবে নিজেকে অন্যের নিকট আকর্ষনীয় ও আবেদনময়ী হিসেবে উপস্থাপন করতে চান তবে নিজের ব্যক্তিত্বের উন্নয়নের দিকে খেয়াল দেয়াটাই আপনার জন্য সর্বশ্রেষ্ঠ পন্থা। কারণ শারিরীক পরিবর্তন ছাড়া নিজেকে আরো আকর্ষনীয়ভাবে উপস্থাপন করতে হলে ব্যক্তিত্ব গঠনের দিকে বেশি গুরুত্ব দিতে হবে।

ঢাকা, বুধবার, নভেম্বর ১৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন