সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৪ | ১৮ জানুয়ারি ২০১৮

বোল্টের বিপক্ষে প্রতিশোধ গ্যাটলিনের

বুধবার ২৬শে আগস্ট ২০১৫

130365460_1440610635.jpg
বিডিলাইভ ডেস্ক :
কিছুটা হলেও প্রতিশোধ নিলেন জাস্টিন গ্যাটলিন। গত সপ্তাহে তাকে হারিয়ে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে পুরুষদের ১০০ মিটারের স্বর্ণ জিতে নিয়েছেন স্প্রিন্ট কিং উসাইন বোল্ট। তবে বুধবার আর পেরে উঠেননি তিনি। এবার জয় হয়েছে গ্যাটলিনের। যদিও চূড়ান্ত ফয়সালার জন্য বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে দুজনকেই।

এদিন আসরে পুরুষদের ২০০ মিটার স্প্রিন্টের সেমিফাইনালে বোল্টকে এক অর্থে হারিয়েই দিলেন দুবার ডোপ কেলেঙ্কারির কারণে নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করে আসা গ্যাটলিন। ২০০ মিটারের দৌড় সম্পূর্ণ করতে এই মার্কিন তারকা সময় নিয়েছেন ১৯.৮৭ সেকেন্ড। অন্যদিকে, বোল্টের সময় লেগেছে ১৯.৯৫ সেকেন্ড।

অবশ্য এই জয়ে খুব একটা স্বস্তি পাওয়ার নেই গ্যাটলিনের। কেননা, ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। সেখানে জিততে পারলেই কেবল বোল্টের বিপক্ষে চূড়ান্ত প্রতিশোধ নেওয়া হবে তার; সঙ্গে জিতবেন স্বর্ণ পদকও। কিন্তু কৌশলী বোল্ট সেমিতে ইচ্ছে করেই বেশি সময় নিলেন কি-না, তা কে জানে; হয়তো বা ফাইনালে গ্যাটলিনকে আরেকবার হতাশা উপহার দিতেই শক্তি জমিয়ে রাখলেন তিনি!

উল্লেখ্য, চীনের বেইজিংয়ে চলছে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ১৫তম আসর। যেখানে শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পড়তে লড়াই করে চলেছেন বিশ্বের বাঘা বাঘা অ্যাথলেটরা।

ঢাকা, বুধবার ২৬শে আগস্ট ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি 1196 বার পড়া হয়েছে