সর্বশেষ
বুধবার ৩রা মাঘ ১৪২৪ | ১৭ জানুয়ারি ২০১৮

বাংলাদেশি বিমানে বোর্ডিং পাসবিহীন যাত্রী, অতঃপর হুলুস্থূল কাণ্ড

বৃহঃস্পতিবার ৮ই অক্টোবর ২০১৫

1866279137_1444302326.jpg
বিডিলাইভ ডেস্ক :
ইউএস বাংলা এয়ারলাইন্সে বোর্ডিং পাসবিহীন নারী যাত্রী উঠে পড়া নিয়ে হুলুস্থূল কাণ্ড ঘটেছে। বোরকা পরিহিত ওই তরুণীর কারণে ঢাকা থেকে চট্টগ্রামগামী ফ্লাইটটি রাত সাতটা ৪৫ মিনিটের বদলে রাত সাড়ে আটটায় ছেড়ে যায়। এমন অবস্থায় যাত্রীদের প্রায় এক ঘণ্টা ভোগান্তি পোহাতে হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার  রাত ৭টা ৪৫ মিনিটে ইউএস বাংলার বিএস-১০৯ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম ছেড়ে যাওয়ার জন্য নির্ধারিত সময় ছিল। প্লেনটি রানওয়ের দিকে যাওয়ার ঠিক আগে মাথা গুনে কেবিন ক্রুরা দেখতে পান ৭১টি বোর্ডিং পাস কিন্তু যাত্রী সংখ্যা ৭২ জন। এরপর কেবিন ক্রুরা সব যাত্রীকে তাদের বোর্ডিং পাস হাতে তুলে দেখানোর জন্য অনুরোধ করেন। কিন্তু দেখা যায়, বোরকা পরা অল্প বয়সী এক তরুণী টিকিটবিহীন।

বোর্ডিং পাস ও টিকিটের কথা জিজ্ঞেস করতেই তিনি বলেন, আমি টিকিটটি হারিয়ে ফেলেছি। কেবিন ক্রুরা পরে খোঁজ নিয়ে দেখতে পান, বোর্ডিং সংখ্যার সঙ্গে যাত্রী সংখ্যার মিল নেই। এছাড়া, বোর্ডিং পাসবিহীন তরুণীটির কাছে কোন লাগেজ নেই। এমনকি তার সঙ্গে কোন অভিভাবকও নেই। যাত্রী বোঝাই উড়োজাহাজে মাত্র একটি সিট খালি আছে। এরপর কেবিন ক্রুরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে বোর্ডিং পাসবিহীন যাত্রীকে হস্তান্তর করেন। এরপর প্রত্যেক যাত্রীকে আলাদাভাবে তল্লাশি করা হয়।  এ সময় ইউএস বাংলা উড়োজাহাজের যাত্রীরা নিরাপত্তার বেড়াজাল ছেদ করে কিভাবে তরুণীটি প্লেনে উঠে গেল এনিয়ে প্রশ্ন তুলেছেন। তারা বলছেন, নিরাপত্তা ব্যবস্থা জোরদার না করলে বড় ধরনের অঘটন ঘটে যেতে পারে। তবে তরুণীটির বিষয়ে শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা জানান, বোর্ডিং পাসবিহীন তরুণীটি আসলে জঙ্গি নয়, মানসিক ভারসাম্যহীন। ব্যাটালিয়নের সহকারী কমিশনার নাসরিন আক্তার বলেন, সে মানসিকভাবে অসুস্থ। জিজ্ঞাসাবাদের পর তাকে মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের মিডিয়ার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম  বলেন, কেবিন  ক্রুদের নজরে আসার পরই বোর্ডিং পাসবিহীন যাত্রীকে অফলোড করা হয়েছে। এখানে অন্য কোন ঘটনা নেই। মানবজমিন

ঢাকা, বৃহঃস্পতিবার ৮ই অক্টোবর ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি 982 বার পড়া হয়েছে