bdlive24

শেষ ওয়ানডে খেলে ফেলেছেন ধোনি!

সোমবার অক্টোবর ২৬, ২০১৫, ০৫:০৯ পিএম.


শেষ ওয়ানডে খেলে ফেলেছেন ধোনি!

বিডিলাইভ ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি। ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক। টেস্টকে ইতিমধ্যে বিদায় জানিয়েছেন। সীমিত ওভারের বর্ণিল ক্রিকেট ক্যারিয়ারেরও দ্বারপ্রান্তে চলে এসেছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। ধোনি নিজে অবশ্য ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ব্যাপারে এখনো মুখ খোলেননি। তবে ধোনি কিছু না বললেও ক্রিকেট-বিশ্বে এই প্রশ্ন বেশ জোরেশোরেই উঠছে যে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিই ধোনির শেষ ওয়ানডে ম্যাচ হয়ে থেকে যাবে কি না।

ধোনির অধিনায়কত্বে ভারত জিতেছে ২০১১ সালের বিশ্বকাপ, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। নিঃসন্দেহেই তিনি ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। তবে সাম্প্রতিক সময়ে তাঁর ব্যর্থতা কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতের ক্রিকেট-সমর্থকরা। ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারের পরই তীব্র সমালোচনা শুরু হয়েছিল ধোনিকে নিয়ে। প্রশ্ন উঠেছিল তাঁর অধিনায়কত্ব নিয়ে। সে সময় ওয়ানডে সিরিজেই এর জবাব দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছিলেন ভারতের টিম ম্যানেজার রবি শাস্ত্রী। কিন্তু ওয়ানডে সিরিজেও হতাশাজনক পারফরম্যান্সের পর নিজেকে আর প্রমাণের সুযোগ সহজে পাচ্ছেন না ধোনি।

২০১৬ সালের মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর কোনো সীমিত ওভারের ক্রিকেট খেলবে না ভারত। ধোনিরও নিজের ক্যারিয়ার সম্পর্কে স্পষ্ট কথা বলতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। ঘরের মাটিতে এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত যদি কাঙ্ক্ষিত সফলতা পায়, তাহলে হয়তো নতুন কিছু ভাবনার সুযোগ মিলতেও পারে ধোনির। না হলে ভারতের অন্যতম সফল অধিনায়কের বিদায়ের ক্ষণটা হয়তো খুব বেশি সুখকর হবে না।


ঢাকা, অক্টোবর ২৬(বিডিলাইভ২৪)// এম এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.