bdlive24

অ্যান্ড্রয়েডের মজার ৫ অ্যাপ

মঙ্গলবার নভেম্বর ১৭, ২০১৫, ০৩:২৭ পিএম.


অ্যান্ড্রয়েডের মজার ৫ অ্যাপ

বিডিলাইভ ডেস্ক: এমন ৫টা অ্যাপস- যা আছে শুনলে আপনি নিশ্চিত হাসবেন, আর হয়তো ইনস্টলও করবেন।

অ্যাপের ব্যবহার তো খুব করছেন। নিশ্চিতভাবেই একগাদা অ্যাপ ইনস্টল করে আপনি ক্লান্ত। তাহলে জেনে নিন এমন কিছু অ্যাপের কথা যা আপনাকে ইনস্টল করতে ভাবাবে।

রান পি (run pee)-এই অ্যাপের সাহায্যে আপনি সিনেমা হলে গিয়ে নিশ্চিত থাকতে পারেন আপনার প্রস্রাবের সময় নিয়ে। এই অ্যাপ আপনায় জানিয়ে দেবে সিনেমার মাঝে এখন আপনি নিশ্চিন্তে বাথরুমে যেতে পারেন। প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ফিরলে সেই অ্যাপে সিনেমায় কী মিস করলেন তা জানিয়ে দেবে।

হানি ইটস মি (honey its me)-দক্ষিণ কোরিয়ায় এই অ্যাপ এখন দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। কাজের চাপে মাথা তুলতে পারছেন না। একের পর এক কাজ এসেই চলেছে। তখন এই অ্যাপ আপনার মন ভাল করে দেব। এখন অজানা সুন্দরী এসে বলবে, হানি ইটস মি। এরপর সে আপনাকে নানাভাবে চাপমুক্ত করে যাবে। যারা এই অ্যাপ ব্যবহার করে তারা বলে কাজের সময় চাপমুক্তিতে এর জুড়ি মেলা ভার। দক্ষিণ কোরিয়ায় এত জনপ্রিয় হয়েছে যে অনেক ভাষায় বিদেশে এই অ্যাপ চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

ক্রাই ট্রানস্লেটার (cry translator)-বাচ্চাদের কান্না আমরা বুঝতে পারি না। বাচ্চাদের কোনও কান্না হয়তো খিদের, কোনওটা হয়তো যন্ত্রণা বা শরীর খারাপের। এই অ্যাপ আপনাকে বলে দেবে আপনার বাচ্চা কেন কাঁদছে। সেইমত আপনি ব্যবস্থা নিতে পারবেন।

হোল্ড অন (hold on)-- এই অ্যাপের একটা নির্দিষ্ট জায়গায় ঠিক রাখলে বলে দেয় আপনার সাফল্যের সম্ভাবনা কতটা। অ্যাপের ঐ নির্দিষ্ট স্থানে যতক্ষণ টিপে রাখা যায় তাতে নাকি মনোসংযোগ বাড়ে, মানসিক চাপ কমে।

এয়ার পিএনপি (air pnp)-এটা ভীষণ জরুরি এক অ্যাপ। আপনি হয়তো রাস্তায়। হঠাত্‍ প্রচন্ড পায়খানা কিংবা পেচ্ছাপ পেয়ে গিয়েছে। অথচ রাস্তাটা আপনার কাছে নতুন কিংবা কোথাও কোনও টয়লেট নেই। তাহলে উপায়?এই অ্যাপ আপনায় বলে দেবে সামনাসামনি কোন বাড়ি টয়লেট ভাড়া দিচ্ছে। এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার টয়লেট ভাড়া দিতে পারেন। এতে টাকা তো আসবেই, সমাজসেবাও হয়ে যাবে।


ঢাকা, নভেম্বর ১৭(বিডিলাইভ২৪)// ম পা
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.