bdlive24

অফিসের পোশাক নির্বাচনের কিছু টিপস

রবিবার ডিসেম্বর ০৬, ২০১৫, ০২:২১ পিএম.


অফিসের পোশাক নির্বাচনের কিছু টিপস

বিডিলাইভ ডেস্ক: ব্যক্তির ব্যক্তিত্ব, তার মানসিকতা এবং নৈতিক আচরণ প্রস্ফুটিত হয় কেবল তার পোশাকের মাধ্যমেই।

তাই অফিসের পোশাক নির্বাচনের ক্ষেত্রে একটু বাড়তি সতর্কতা অবলম্বন করতে হয়। অনেকেই হয়তো বুঝতেই পারেন না অফিসে কোন পোশাক পড়ে আসা উচিত।

বিশেষ করে যেসব অফিসে ড্রেস কোড ঠিক করে দেওয়া নেই সেসব অফিসে পোশাক নিয়ে নানা বিশৃঙ্খলা দেখা দেয়। অনেকেই এমন অনেক বেমানান পোশাক পরে আসেন যা অফিসের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে। কাজেই ব্যক্তিত্ব প্রকাশে প্রতিষ্ঠানের ধরণ, প্রচলিত সংস্কৃতি ও অবস্থান বুঝেই পোশাক নির্বাচন করা উচিত।

জেনে নিন অফিসের উত্তম পোশাক নির্বাচনের কিছু টিপস-

১. পুরুষরা অফিসের জন্য হালকা মার্জিত রঙের পোশাক নির্বাচন করুন। কেননা খুব বেশি কড়া রঙের পোশাক অফিসে দৃষ্টিকটু দেখায়। অন্যদিকে নারীরা পোশাক নির্বাচনের ক্ষেত্রে শালীনতার বিষয়টি মাথায় রাখুন। যে পোশাকই পরুন না কেন তা যেন অফিসের সঙ্গে মানানসই ও শালীন হয় সে বিষয়ে লক্ষ্য রাখুন।

২. সাধারণত অফিসে ফরমাল শার্ট পরাই বেশি ভালো। তবে কেউ টি শার্ট পরে অফিসে আসতে চাইলে অবশ্যই কলার যুক্ত টি শার্ট পরুন। কেননা গোল গলার টি শার্ট অফিসে খুবই বেমানান দেখায়।

৩. অতিরিক্ত কাজের জবরজং পোশাক পরে অফিসে না আসাই ভালো। এতে ব্যক্তিত্ব নষ্ট হতে পারে।

৪. পুরুষরা স্যান্ডেলের পরিবর্তে অফিসে সু পরে আসুন। আর নারীরা অফিসে এমন জুতা পরুন যেটা হাটার সময় খুব বেশি শব্দ হয় না। নয়তো অফিসে নিজেকে বেমানান লাগবে।

৫. অফিসের জন্য সবসময় ফরমাল প্যান্টই নির্বাচন করুন। খুব বেশি ভিন্ন ধরনের কাট ছাঁটের ইনফরমাল প্যান্ট পরে অফিসে না আসাই ভালো।

৬. অফিসে কড়া গন্ধের সুগন্ধির পরিবর্তে হালকা ঘ্রাণের রুচিশীল সুগন্ধি ব্যবহার করুন। এতে করে আপনার রুচিশীল মানসিকতার পরিচয় মিলবে।

৭. শব্দের সৃষ্টি হয় এমন কোনো অলংকার পরে নারীদের অফিসে আসা ঠিক নয়। কেননা অলংকারের শব্দে অন্যদের কাজের মনোযোগ নষ্ট হতে পারে।

৮. অফিসে কখনোই খুব বেশি সেজে যাবেন না। যেভাবে আপনাকে খুব কনফিডেণ্ট দেখায় সেভাবেই যান কর্মস্থলে। খুব ভারী মেকআপ ও অনেক ঝকমকে জামাকাপড় অফিসের জন্য উপযুক্ত নয়। আবার তার মানে এই নয় যে কোন রকম অফিসে চলে যাবেন।


ঢাকা, ডিসেম্বর ০৬(বিডিলাইভ২৪)// ম পা
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.