bdlive24

‘বাংলাদেশ ‘পরিবারে’ এলে সব ঠিক হয়ে যাবে’

বৃহস্পতিবার ডিসেম্বর ১০, ২০১৫, ০৮:৩২ পিএম.


‘বাংলাদেশ ‘পরিবারে’ এলে সব ঠিক হয়ে যাবে’

বিডিলাইভ রিপোর্ট: এক দেশ, এক দল, একটিই নাম ‘বাংলাদেশ’। এই দলটিই যেন একটি পরিবার। প্রত্যেকটি পরিবারে হাসি-কান্না, সুখ-দু:খ থাকে। বাংলাদেশ ক্রিকেট দলও তার ব্যতিক্রম নয়।

বিপিএলের জাতীয় দলের ক্রিকেটারদের পারফরম্যান্স ‘ফ্লপ’ বলা চলে। লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, তাসকিন আহমেদের পারফরম্যান্স তলানিতে। রান মেশিন খ্যাত মুশফিকুর রহিমের পারফরম্যান্সকেও এ মানদণ্ড ফেলতে হচ্ছে।

সামনেই এশিয়া কাপ টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। সীমিত পরিসরের এ আসরকে কেন্দ্র করে বিপিএল আয়োজন করেছে বিসিবি। কিন্তু বিপিএলের আয়োজন ‘বিফলে’। তবে জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ক্রিকেটাররা ফিরে এলে পারফরম্যান্স ঠিক হয়ে যাবে।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘জাতীয় দলে ফিরে এলে আত্মবিশ্বাস ও পারফরম্যান্স দুটোই ফিরে পাওয়া সম্ভব। আমরা সবাই তখন এক সঙ্গে মিলিত হব। সারা বছর আমরা একসঙ্গে থাকি। একসঙ্গে আনন্দ উপভোগ করি। ভালো সময়, খারাপ সময় সবাই একসঙ্গে থাকি। আমার মনে হয় অনেক দিন ধরে সবাই সবাইকে ছেড়ে আছি। আবার সবাই যখন একটা পরিবারের মধ্যে একসঙ্গে হব তখন সবাই আবারও ভালো অনুভব করবো। তখন আত্মবিশ্বাস বাড়বে। পুরনো কথাগুলো যখন কানের কাছে বারবার বাজবে তখন কিন্তু আরও নিশ্চিন্তে থাকা যাবে।’

আপন মানুষকে পেলে সমস্যার সমাধান হয়। আত্মবিশ্বাস জাগে। নতুন করে শুরু করার প্রেরণা পাওয়া যায়। এই মন্ত্রে বিশ্বাসী মাশরাফি। তবে সব কিছুর উপরে অনুকূল পরিবেশ পাওয়ার যৌক্তিকতা তুলে ধরেছেন নড়াইল এক্সপ্রেস। তার মতে, ‘জাতীয় দলের ড্রেসিং রুম শেয়ার করি তখন কিন্তু সবাই ভাবি যে জায়গাটা সমান। ১৯-২০ পার্থক্য থাকে। কিন্তু কখনো ফিল করতে দেই না। আমরা যখন আমাদের চেনা পরিবেশ ও ড্রেসিং রুমে ফিরে আসব তখন সব ঠিক হয়ে যাবে। তারপরও পারফরম্যান্স উঠা-নামা করবে।তারপরও নিজেদের মানুষ পেলে আত্মবিশ্বাস দ্বিগুণ বেড়ে যায়।’


ঢাকা, ডিসেম্বর ১০(বিডিলাইভ২৪)// এম এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.