সর্বশেষ
মঙ্গলবার ৩০শে চৈত্র ১৪২৭ | ১৩ এপ্রিল ২০২১

ট্রাম্পের পাশে দাঁড়ালেন পুতিন

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৯, ২০১৯

puti.jpg
বিডিলাইভ ডেস্ক :

অভিসংশন ইস্যুতে ট্রাম্পের পাশে দাঁড়ালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে ‘বানোয়াট’ অভিযোগে অভিশংসিত করেছে ডেমোক্র্যাটরা।

ডোনাল্ড ট্রাম্প অভিশংসিত হলেও প্রেসিডেন্টের পদে বহাল থাকবেন বলে আশা করছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বছরের সর্বশেষ সংবাদ সম্মেলন আয়োজন করেন পুতিন। সম্মেলনে তিনি বলেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার চেষ্টাতেই এমনটা করেছে ডেমোক্র্যাটরা। তবে তার বিশ্বাস যে, ট্রাম্প এ বিপদ উতরে যাবেন ও ক্ষমতায় বহাল থাকবেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পুতিন বলেন, মনে হচ্ছে ট্রাম্পের বিরুদ্ধে করা অভিযোগগুলো স্বপ্নে পাওয়া। তাই যুক্তরাষ্ট্রের সিনেটে ট্রাম্প অভিশংসিত হওয়ার সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে দুই অভিযোগে ট্রাম্পকে অভিশংসিত করার পক্ষে ভোট দিয়েছে মার্কিন কংগ্রেসের ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ। খবরে বলা হয়, প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও ক্ষমতাচ্যুত হননি ট্রাম্প। তাকে অপসারণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রিপাবলিকান নিয়ন্ত্রিত উচ্চকক্ষ সিনেট।

পুতিন বলেন, সহজভাবে এটা হচ্ছে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীন রাজনৈতিক যুদ্ধের সম্প্রসারণ। ডেমোক্র্যাটিক পার্টি নির্বাচনে তাদের পরাজয়ের ফলাফল অন্যান্য উপায়ে পূরণের চেষ্টা করছে। তারা প্রথমে ট্রাম্পের বিরুদ্ধে রাশিয়ার সঙ্গে মিলে ষড়যন্ত্র করার অভিযোগ এনেছিল। কিন্তু পরবর্তীতে দেখা গেছে, এমন কোনো ষড়যন্ত্রই ছিল না ও ওই অভিযোগের ভিত্তিতে অভিশংসন সম্ভব নয়। এখন তারা ইউক্রেনের ওপর চাপ প্রয়োগের স্বপ্ন বানিয়ে নিয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১৯, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন