সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই মাঘ ১৪২৮ | ২০ জানুয়ারি ২০২২

করোনাভাইরাসের চেয়েও ভয়ঙ্কর মার্কিন সাম্রাজ্যবাদ

মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০

450.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের চেয়েও বেশি ভয়ঙ্কর মার্কিন সাম্রাজ্যবাদ। সোমবার ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে টেলিফোনালাপে এ মন্তব্য করেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন।

রুহানি বলেন, মার্কিন সরকারের সম্প্রসারণসুলভ আচরণের কারণে বিশ্বের স্বাধীনচেতা দেশগুলো সব সময় চাপের মধ্যে ছিল এবং এখনো আছে। এ সময় তিনি প্রেসিডেন্ট মাদুরোর প্রশংসা করে বলেন, তেহরান ও কারাকাস নিজেদের মধ্যে সহযোগিতা ও সংহতি শক্তিশালী রেখে এ পর্যন্ত সাফল্যের সঙ্গে ‘আগ্রাসী মার্কিন ভাইরাস’কে প্রতিহত করে এসেছে। খবর পার্সটুডের। 

এ সময় প্রেসিডেন্ট রুহানি মাদুরোর কাছে করোনা নিয়ন্ত্রণে নিজ দেশের সাফল্য তুলে ধরে বলেন, করোনাভাইরাস শনাক্তকরণের কিটসহ এ রোগের চিকিৎসায় এ পর্যন্ত ব্যাপক সাফল্য অর্জন করেছে ইরান।

তিনি আরও বলেন, করোনা মোকাবিলার এ সাফল্য ও অভিজ্ঞতা কারাকাসকে সরবরাহ করতে প্রস্তুত রয়েছে তেহরান।

টেলিফোনালাপে ভেনিজুয়েলায় ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় ইরানের অভিজ্ঞতা কাজে লাগানোর আগ্রহ প্রকাশ করেন প্রেসিডেন্ট মাদুরো। তিনি এ ব্যাপারে ইরান ও ভেনিজুয়েলার স্বাস্থ্যমন্ত্রীদের মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের আবেদন জানান।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইরান। তবে সাম্প্রতিক সপ্তাহগুলোতে তারা এই ভাইরাস নিয়ন্ত্রণে বেশ সাফল্য দেখিয়েছে।

ইরানে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৩০৩ জন এবং এতে মারা গেছেন ৪ হাজারের বেশি মানুষ।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১১২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন