সর্বশেষ
সোমবার ১৫ই অগ্রহায়ণ ১৪২৮ | ২৯ নভেম্বর ২০২১

ট্রেনের ৫শ বগি করোনা ওয়ার্ডে রূপান্তরিত হচ্ছে

সোমবার, জুন ১৫, ২০২০

Rail.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের রাজধানী দিল্লিতে ট্রেনের ৫০০ বগিকে করোনা ওয়ার্ডে রূপান্তর করছে রাজ্য সরকার। আর এতে করোনা রোগীদের জন্য ৮ হাজার বেড তৈরি করা যাবে বলে ভারতের সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লিতে করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় নতুন জরুরি পদক্ষেপ হিসেবে একটি প্যাকেজের ঘোষণা দিয়েছেন। যেখানে তিনি দিল্লিতে করোনা টেস্ট বাড়ানোর বিষয়টি উল্লেখ করেছেন। পাশাপাশি ভারতীয় সরকার দিল্লির আরো কয়েকটি হাসপাতালকে করোনার রোগীদের জন্য নির্ধারণ করে দেবে বলে জানা গেছে। দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে ইতোমধ্যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একটি বৈঠকও করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, তামিল নাড়ু এবং মহারাষ্ট্রের পর দিল্লিতেই সবচেয়ে বেশি করোনা করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। প্রতিবেদনে বলা হয়, দিল্লিতে সরকারি এবং বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য ৯ হাজার ৬৯৮টি বেড বরাদ্দ আছে। বর্তমানে এই বেডগুলোর মধ্যে ৪ হাজার ২৪৮টি বেড এখনো খালি পড়ে আছে। তবে রোগীদের সংখ্যা বাড়ায় দিল্লিতে ৪০টি হোটেল এবং ৭৭টি ব্যাঙ্কুয়েট হলকে অস্থায়ী হাসপাতালে রূপান্তরিত করার পরিকল্পনাও দিল্লির রাজ্য সরকারের রয়েছে বলে জানা গেছে।

গত এপ্রিলে ট্রেনের বগিকে আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করা শুরু করে ভারত সরকার। ভারতে করোনার বিস্তার ঠেকাতে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করা হলেও অর্থনৈতিক পরিস্থিতির কথা ভেবে দেশটিতে বর্তমানে সেটি শিথিল করা হয়েছে।

ভারতে রবিবার প্রায় ১২ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে। ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৯২২ জন। বিবিসি।


ঢাকা, সোমবার, জুন ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১১০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন