সর্বশেষ
মঙ্গলবার ৭ই আশ্বিন ১৪২৭ | ২২ সেপ্টেম্বর ২০২০

রেসলিংকে বিদায় জানালেন দ্য আন্ডারটেকার

মঙ্গলবার, জুন ২৩, ২০২০

56.jpg
বিডিলাইভ ডেস্ক :

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্ট। কুস্তি আর বিনোদনের এক অদ্ভুত মিশেল। বিশ্বজুড়ে এই খেলার জনপ্রিয়তা অনেক। বিশেষ করে কিশোর-কিশোরীদের মধ্যে এর প্রভাব সব থেকে বেশি। অবশ্য দেখতে বসে গেলে যে কোনও বয়সের মানুষেরই চোখ সরানো কঠিন এই খেলা থেকে। এই খেলার ইতিহাসে অন্যতম সেরা প্লেয়ারের নাম জানতে চাইলে বেশিরবাগ মানুষই একবাক্যে উত্তর দিবেন 'দ্য আন্ডারটেকার'। বিশ্ব জুড়ে তার ফ্যান ফলোয়ার অনেক। এবার সেই বিখ্যাত রেসলার মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার সিদ্ধান্ত নিলেন রেসলিং রিং ছাড়ার। অর্থাৎ অবসর ঘোষণা করলেন দ্য আন্ডারটেকার।

দীর্ঘ ৩০ বছরের বর্ণময় রেসলিং ক্যারিয়ার তার। আন্ডারটেকারের এন্ট্রি মিউজিক বাজলেই ফ্যানেদের বাঁধন ছাড়া উল্লাস ৩০ বছর পরও একই রয়ে গিয়েছে। ৩০ বছর ধরে লাগাতার সাফল্যই তার তার ক্যারিয়ারের ইউএলপি। তাই তো তিন দশক পরেও সমানভাবে জনপ্রিয় দ্য ডেড ম্যান। কিন্তু এবার বয়সের ভারে পেশাদার রেসলিং ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নিজের উপর তৈরি ডকুসিরিজের শেষ অধ্যায়ে এসে আন্ডারটেকার বলছেন, ‘কখনও বিদায় বলা উচিত নয়। কিন্তু আমার আর রিংয়ে ফেরার কোনও ইচ্ছে নেই। আমার বোধ হয় এবার সত্যিই বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। কারণ, আমার আর কিছু পেতে বাকি নেই। এমন কোনও সাফল্য নেই, যা অধরা। খেলাটা অনেক বদলে গিয়েছে। এখন নতুনদের আগমনের সময়।’

মার্চে আয়োজিত ‘রেসলমেনিয়া’র বিভিন্ন ম্যাচের মধ্যেই সবচেয়ে বেশি আলোচিত হয়েছিল দ্য আন্ডারটেকার বনাম এ জে স্টাইলসের ম্যাচটিই। যা অন্য ম্যাচগুলির মতো ওরল্যান্ডো, ফ্লোরিডায় ডব্লিউডব্লিউ পারফরম্যান্স সেন্টারে নয় বরং এক নির্জন এলাকায় হয়েছিল।


ঢাকা, মঙ্গলবার, জুন ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন