সর্বশেষ
শনিবার ১৪ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৮ নভেম্বর ২০২০

বুলগেরিয়ার প্রধানমন্ত্রীকে মাস্ক না পরায় জরিমানা

বুধবার, জুন ২৪, ২০২০

dc.jpg
বিডিলাইভ ডেস্ক :

মাস্ক না পরে গির্জায় যাওয়ায় বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বরিসোভকে ৩০০ লেভস বা ১৭৪ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বুলগেরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটি বলা হয়েছে।

করোনা প্রকোপ বাড়ায় গত সোমবার বুলগেরিয়ার স্বাস্থ্যমন্ত্রী কিরিল আনানিয়েভ সকল ঘরোয়া অনুষ্ঠানে মাস্ক পরার নির্দেশ দেন। বুলগেরিয়ার স্বাস্থ্যমন্ত্রী একটি ইমেইলে বার্তা সংস্থা রয়টার্সকে জানান, রিলা মোনাসটারি গির্জায় সুরক্ষা মাস্ক ছাড়া যারা প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তাদের সবাইকে জরিমানা করা হবে। প্রধানমন্ত্রী বরিসোভ ছাড়াও যে সকল সাংবাদিক, আলোকচিত্রী এবং যারা ক্যামেরা নিয়ে মাস্ক ছাড়া ওই গির্জায় তার সফর সঙ্গী ছিলেন তাদেরকেও জরিমানা গুণতে হবে । তবে ওই গির্জায় মাস্ক ছাড়া থাকা পাদ্রীদের কোনো জরিমানা হবে কি না সে বিষয়ে বুলগেরিয়ার সরকারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

হাজার বছরের পুরনো বুলগেরিয়ার ইস্টার্ন অর্থোডক্স রিলা মোনাসটারি গির্জা পর্যটকদের অন্যতম আকর্ষণীয় স্থান। এটি বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার দক্ষিণের পার্বত্য অঞ্চলে অবস্থিত।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুলগেরিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮৪ জন। মারা গেছেন ২০৭ জন। কঠোর লকডাউন এবং মাস্ক পরার বাধ্যতামূলক বিধি-বিধানের কারণে বুলগেরিয়ায় করোনা পরিস্থিতি এখনো অনেক ভালো রয়েছে।


ঢাকা, বুধবার, জুন ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন