সর্বশেষ
রবিবার ২১শে অগ্রহায়ণ ১৪২৮ | ০৫ ডিসেম্বর ২০২১

সোনামসজিদ সীমান্তে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সৌজন্য বৈঠক

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১০, ২০২০

12_0.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের (৫৯’বিজিবি) আওতাধীন সোনামসজিদ বিওপি’র সম্মেলন কেন্দ্রে বিজিবি’র,রাজশাহী ও বিএসএফ’র,মালদা সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯’সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি’র রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহম্মদ মাসুদ। বিএসএফ মালদা সেক্টর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জিআইজি সঞ্জয় গৌড়। পতাকা বৈঠকে বিজিবি পক্ষে অংশ নেন অধিনায়ক, নওগাঁ ব্যাটালিয়ন (১৬’বিজিবি),চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩’বিজিবি) ও রহনপুর ব্যাটালিয়ন (৫৯’বিজিবি), ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক(অপারেশন),বিজিবি,রাজশাহী,সহকারী পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন(৫৩’বিজিবি) এবং সোনামসজিদ কোম্পানী কমান্ডার।

বিএসএফ পক্ষে অংশ নেন ২৪,৪৪,৭৮ ও ১৫৯ ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্ট,অনান্য স্টাফ অফিসার এবং কোম্পানী কমান্ডারবৃন্দ।

বুধবার রাত পৌনে ১০ টায় বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডারের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,বৈঠকে সীমান্ত সংশ্লিস্ট দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় বিশেষ করে বিএসএফ কর্তৃক সীমান্তে নিরীহ বাংলাদেশী নাগরিকদের উপর গুলিবর্ষণ না করার জন্য ডিআইজি,মালদা সেক্টরকে অনুরোধ করা হয়। এ ব্যাপারে প্রতিপক্ষ ডিআইজি, বিএসএফ মালদা সেক্টর কর্তৃক ভবিষ্যতে সীমান্ত এলাকায় হতহত রোধকল্পে প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা নেয়া হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়াও বৈঠকে অবৈধ অস্ত্র-গোলাবারুদ,বিস্ফোরক দ্রব্য,মাদকদ্রব্যসহ অনান্য চোরাচালান প্রতিরোধ,নারী-শিশু ও মানব পাচার প্রতিরোধ,পুশ ইন,অবৈধ সীমান্ত পারপার বন্ধে সীমান্ত নিরাপত্তা ব্যবস্থাসহ বাংলাদেশ পাশের সীমান্তের ১৫০ গজের মধ্যে উন্নয়নমূলক কর্মকান্ড(মহানন্দা নদীর বাঁধ সংরক্ষণ প্রকল্প) বাস্তবায়ন ইত্যাদি সম্পর্কে ফলপ্রসু আলোচনা হয়। দুই পক্ষই সীমান্ত চুক্তির আলোকে আলাপ আলোচনার মাধ্যমে উদ্ভূত যে কোন সমস্যা যে কোন সময় ব্যাটালিয়ন বা কোম্পানী বা বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ বা পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সভা শেষ হয়।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৯৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন