সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই মাঘ ১৪২৮ | ২০ জানুয়ারি ২০২২

সলঙ্গায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত

শনিবার, সেপ্টেম্বর ২৬, ২০২০

SalngaThana.jpg
সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের সলঙ্গা থানার অলিদহ উত্তর-পশ্চিম পাড়া "নতুন বাজারে" দুইদিন ব্যাপী লাঠিবাড়ি খেলার প্রতিযোগীতা উপভোগ করেছেন শত শত নারী ও পুরুষ মানুষ।

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা দেখতে সন্ধ্যার পর হতে অলিদহ নতুন বাজারে শত শত মানুষের ঢল নামে। অলিদহ নতুন বাজার কমিটি ও স্থানীয়দের আয়োজনে এবং এলাকাবাসীর সহযোগীতায় দুইদিন ব্যাপী এ লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার রাতে (২৫ সেপ্টেম্বর) লাঠিবাড়ি খেলার শেষ দিন বিকাল হতেই অলিদহ নতুন বাজারে, রাস্তার দুইধারে, আশেপাশের বিল্ডিংয়ের ছাদে বসে শত শত মানুষ এই খেলা উপভোগ করতে দেখা গেছে।

আয়োজক মোঃ আফছার আলী, নজরুল মেম্বর, ছানোয়ার হোসেন, আবু মুসা সরকার বলেন, আমরা আগের দিনের চিত্তবিনোদন এই ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা বর্তমান যুগের তরুনদের মাঝে উপস্থাপন করে একটু আনন্দ দেবার চেষ্টা করেছি মাত্র।

ভবিষ্যতে তরুনরা আগ্রহ প্রকাশ করলে আমরা এই বাজারে, ভলিবল, হাডুডু, লাঠিবাড়ি সহ পুরাতন সকল খেলার আয়োজন করে উঠতি বয়সের যুবকদেরকে মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম থেকে দূরে রাখব। আর এই সকল পুরাতন খেলাগুলোর ঐতিহ্য নিয়মিতভাবে ধরে রাখতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১০৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন