সর্বশেষ
মঙ্গলবার ৬ই মাঘ ১৪২৭ | ১৯ জানুয়ারি ২০২১

ইরানি বিজ্ঞানী হত্যা 'পাগলামি, উস্কানিমূলক এবং অবৈধ': বার্নি স্যান্ডার্স

রবিবার, নভেম্বর ২৯, ২০২০

24.jpg
বিডিলাইভ ডেস্ক :

আমেরিকার শীর্ষস্থানীয় প্রভাবশালী সিনেটর এবং গত নির্বাচনের ডেমোক্র্যাট দলে  থেকে প্রেসিডেন্ট পদের মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স ইসলামি প্রজাতন্ত্র ইরানের খ্যাতিমান পদার্থবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের কঠোর নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, এই হত্যাকাণ্ড অবৈধ এবং নতুন মার্কিন প্রশাসনের সঙ্গে ইরানের সমঝোতা বা আলোচনার সম্ভাবনা বানচাল করার প্রচেষ্টা।

স্যান্ডার্স গতকাল (শনিবার) তার টুইটার অ্যাকাউন্টে বলেন, “মোহসেন ফাখরিজাদে হত্যার ঘটনা পাগলামি, উস্কানিমূলক এবং অবৈধ। আমেরিকার নতুন একটি প্রশাসন ক্ষমতা নিতে যাচ্ছে এবং তার আগ মুহূর্তে এই হত্যাকাণ্ড একথা পরিষ্কার করে দেয় যে, ইরান ও আমেরিকার মধ্যকার সম্ভাব্য কূটনৈতিক প্রক্রিয়া বানচাল করার পদক্ষেপ এটি। তবে আমাদের এ ধরনের ঘটনা ঘটতে দেয়া মোটেই উচিত হবে না। খুন নয় বরং কূটনৈতিক পথ হচ্ছে সামনে এগিয়ে চলার শ্রেষ্ঠ পথ।”

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক যুদ্ধবাজ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন  বোল্টন ইরানের বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার ঘটনাকে সমর্থন করেছেন। তিনি দাবি করেছেন, ইরান যে পরমাণু বোমা বানাতে চায় তার আগে সেই সম্ভাবনা নস্যাৎ করে দেয়ার জন্য এই হত্যাকাণ্ড সম্পূর্ণভাবে ন্যায়সঙ্গত।-পার্সটুডে


ঢাকা, রবিবার, নভেম্বর ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন