সর্বশেষ
রবিবার ২রা কার্তিক ১৪২৮ | ১৭ অক্টোবর ২০২১

আর্জেন্টিনার সাবেক কোচ সাবেলা আর নেই

বুধবার, ডিসেম্বর ৯, ২০২০

24.jpg
বিডিলাইভ ডেস্ক :

আর্জেন্টিনায় আবারো ভয়াবহ দুঃসংবাদ। দেশটিকে বিশ্বকাপের স্বপ্ন দেখানো কোচ আলেসান্দ্রো সাবেলা। ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন আর্জেন্টিনার সাবেক কোচ আলেসান্দ্রো সাবেলা।কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনার। সেই শোক কাটিয়ে উঠার আগে এবার দলটির সাবেক কোচ আলেসান্দ্রো সাবেয়া মারা গেলেন। 

মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়েছে। ৬৬ বছর বয়সী সাবেলার মৃত্যুর খবর প্রকাশ করেছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

১৯৫৪ সালে জন্ম নেয়া সাবেয়া ১৯৭৪ সালে রিভার প্লেটের হয়ে খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ও লিডস ইউনাইটেডের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে এই মিডফিল্ডারের। আশির দশকে আর্জেন্টিনার জার্সিতে খেলেছেন তিনি। ২০১০ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর, ম্যারাডোনাকে কোচের পদ থেকে সরিয়ে সাবেলাকে দায়িত্ব দেয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।২০১১ থেকে ২০১৪ পর্যন্ত জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন সাবেয়া। লিওনেল মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনা তার অধীনেই ২০১৪ বিশ্বকাপের ফাইনাল খেলে। ২০১১ সালে মেসি-ডি মারিয়াদের সঙ্গে বাংলাদেশেও এসেছিলেন সাবেয়া। সেবার ঢাকায় নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা দল। মৃত্যুর সংবাদ শুনে নিজ ইনস্টাগ্রামে শোক প্রকাশ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।


ঢাকা, বুধবার, ডিসেম্বর ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৯৮৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন