সর্বশেষ
বৃহঃস্পতিবার ২০শে ফাল্গুন ১৪২৭ | ০৪ মার্চ ২০২১

ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেয়ানদোভস্কি

শুক্রবার, ডিসেম্বর ১৮, ২০২০

Football.jpg
বিডিলাইভ ডেস্ক :

ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার কীর্তি গড়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রর্বাট লেভানডভস্কি।

২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত নৈপুণ্যের স্বীকৃতি হিসেবে প্রথমবারের মতো ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হলেন পোল্যান্ড দলের অধিনায়ক এবং বায়ার্ন মিউনিখের আক্রমণ ভাগের এ খেলোয়াড়।

গত বছরের ২০ জুলাই থেকে ৭ অক্টোবর পর্যন্ত নৈপুণ্য বিবেচনায় নিয়ে গত ২৫ নভেম্বর জাতীয় দলের অধিনায়ক ও কোচ এবং নির্বাচিত সাংবাদিক ও ভক্তদের সমন্বয়ে গঠিত আন্তর্জাতিক বিশেষজ্ঞ প্যানেলের ভোটে বাছাই করা ১১ জনের তালিকা প্রকাশ করে ফিফা। এরপর গত শুক্রবার সংক্ষিপ্ত তালিকা তিনজনে নামিয়ে আনা হয়। এ তিনজনের মধ্যে ছিলেন লেয়ানদোভস্কি, মেসি ও রোনালদো।

বিশেষজ্ঞ প্যানেলের ভোটে লেয়ানদোভস্কি পান ৫২ পয়েন্ট, ৩৮ পয়েন্ট পেয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিলেন রোনালদো এবং ৩৫ পয়েন্টে তৃতীয় হন মেসি।

সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত ফিফা সদরদপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এবারের বিজয়ীর নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হলেও ৩২ বছর বয়সী লেয়ানদোভস্কির হাতে পুরস্কারটি তুলে দিতে মিউনিখে যান ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

ক্যারিয়ারে প্রথমবারের মতো ফিফার বর্ষসেরাদের তালিকায় স্থান পাওয়া বায়ার্ন মিউনিখের এ ফরোয়ার্ড বলেন, ‘এটি অবিশ্বাস্য এক অনুভূতি।’

উল্লেখ্য ফিফার বর্ষসেরা পুরস্কার জিতেছেন মেসি ৬ বার। অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো জিতেছেন ৫ বার।



ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৯১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন