সর্বশেষ
বুধবার ১৯শে ফাল্গুন ১৪২৭ | ০৩ মার্চ ২০২১

দেশে কোনো মানুষই গৃহহীন থাকবে না : পরিবেশ মন্ত্রী

রবিবার, ডিসেম্বর ২৭, ২০২০

minister.jpg
বিডিলাইভ রিপোর্ট :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশে কোনো মানুষই আর গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার পর্যায়ক্রমে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশের সকল গৃহহীনদের জন্য গৃহের ব্যবস্থা করছে।

রবিবার (২৭ ডিসেম্বর ) দুপুরে মুজিববর্ষ উপলক্ষে কাবিটা কর্মসূচির আওতায় ভূমিহীন ও গৃহহীনদের দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার নির্মিতব্য ৫০ টি পাকা ঘর নির্মাণের অগ্রগতি পরিদর্শনকালে এসব কথা বলেন ।

পরিবেশ মন্ত্রী বলেন, করোনা ভাইরাসজনিত  মহামারীকালে সমগ্র বিশ্ব বিপর্যস্ত হলেও বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম থেমে থাকেনি। অসহায়, ভূমিহীন ও গৃহহীনদের পাশে দাঁড়ানোর জন্য মন্ত্রী এ সময় সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহবান জানান।

গৃহ নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শনকালে জেলা প্রশাসক, মৌলভীবাজার নাহিদ আহসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোয়েব আহমদ,  বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম আল ইমরান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ উবায়েদ উল্লাহ খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ পরিবেশ মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন। পরিবেশ মন্ত্রী এবং জেলা প্রশাসক গৃহ নির্মাণের সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শন করেন এবং নির্ধারিত সময়ের মধ্যে সকল গৃহের নির্মাণ কাজ সম্পন্ন করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন