সর্বশেষ
শুক্রবার ১০ই বৈশাখ ১৪২৮ | ২৩ এপ্রিল ২০২১

ট্রাম্পের ফোনালাপ ফাঁস

সোমবার, জানুয়ারী ৪, ২০২১

32.jpg
বিডিলাইভ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দিতে রাজ্যস্তরের এক কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপারজারকে দেওয়া ট্রাম্পের ওই ফোনালাপের একটি অডিও ফাঁস হয়েছে। যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ওয়াশিংটন পোস্টে ট্রাম্পের ফোন কলের একটি অডিও ফাঁস হওয়া নিয়ে করা প্রতিবেদনে এমন ঘটনা উঠে এসেছে।

শনিবার (২ জানুয়ারি) এই ফোন কলে জর্জিয়ায় নির্বাচনের ফলাফল বদলানোর চেষ্টা করেন ট্রাম্প। এই অঙ্গরাজ্যে ট্রাম্পের চেয়ে ১১ হাজার ৭৭৯ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন বাইডেন। 

ট্রাম্প র‍্যাফেনস্পারজারকে আরও বলেন, জর্জিয়ার জনগণ রেগে আছে, দেশের জনগণও রেগে আছে, এটা বলতে কোনো সমস্যা নেই যে, আপনি জানেন, আপনি আবার গুনেছেন।’ জবাবে র‍্যাফেনস্পারজার বলেন, ‘জনাব প্রেসিডেন্ট, আমাদের জন্যে চ্যালেঞ্জ হচ্ছে, আপনার কাছে যে ডেটা আছে সেটা ভুল। 

এ ছাড়া ওই ফোন কলে ট্রাম্প র‍্যাফেনস্পারজারকে ‘বাচ্চা’ এবং ‘অসৎ এবং অযোগ্য’ বলে উল্লেখ করেছেন। এদিকে ওয়াশিংটন পোস্ট জানায়, হোয়াইট হাউস, ট্রাম্পের প্রচারণা শিবির এ ফোন কল বিষয়ে কোনো মন্তব্য করতে সাড়া দেননি। র‍্যাফেনস্পারজারের কার্যালয় মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

এক টুইটবার্তায় ট্রাম্প বলেন, জর্জিয়ায় ভোটারদের জালিয়াতি নিয়ে কথা বলেছিলাম। তবে ব্র্যাড রাফেনসপারজার নির্বাচনসংক্রান্ত কোনও কথা বলতে রাজি হননি। ব্র্যাড রাফেনসপারজার ফিরতি টুইটবার্তায় বলেন, শ্রদ্ধার সঙ্গে বলছি, মি, প্রেসিডেন্ট, আপনি যা বলছেন, তা ঠিক নয়। সত্য বেরিয়ে আসবে।


ঢাকা, সোমবার, জানুয়ারী ৪, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৬৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন