সর্বশেষ
সোমবার ৬ই বৈশাখ ১৪২৮ | ১৯ এপ্রিল ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭, শনাক্ত ৩৬৩

শনিবার, জানুয়ারী ৩০, ২০২১

Corana.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ১১১জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো পাঁচ লাখ ৩৪ হাজার ৭৭০ জন।

গতকালের চেয়ে আজ ১০ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ১১১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গত কয়েকদিন ধরে এই হার ছিল ১ দশমিক ৫১ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৬৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১২ হাজার ৭৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৪৫৪ জন। গতকালের চেয়ে আজ ৯১ জন কম শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ৭৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৭৬ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৬ লাখ ৩৯ হাজার ৪৯৭ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩৪ হাজার ৭৭০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অদ্যাবধি পরীক্ষার ২৮ লাখ ৪৪ হাজার ৭৭৪টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৯৫ হাজার ১১২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৭৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ২৯৭ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৮৪৯ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ২৭৯ জনের। গতকালের চেয়ে আজ ৪৩০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৭টি ও বেসরকারি ৬৭টিসহ ২০৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৭৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৯টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।


ঢাকা, শনিবার, জানুয়ারী ৩০, ২০২১ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৫১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন