সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই আশ্বিন ১৪২৮ | ২৩ সেপ্টেম্বর ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১২, শনাক্ত ৫২৫

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২, ২০২১

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ১৪৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫২৫ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৩৬ হাজার ১০৭ জন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮০ হাজার ৭২৮ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬৩৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৫২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৩৯ লাখ ২১ হাজার ২৭৫ জন এবং মৃত্যু হয়েছে ২২ লাখ ৪৭ হাজার ১০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ৫৭ লাখ ১১ হাজার ৬৬৭ জন।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৬৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন